ফেব্রুয়ারি ১২, ২০২৩
পোশাকে প্রাকৃতিক রং ব্যবহার করে দৃষ্টিনন্দন সৌন্দর্যে শোভিত করার অনন্য কারিগর, নারীপক্ষ’র প্রাক্তন সভানেত্রী রুবী গজনবী এর স্মরণে শ্রদ্ধা নিবেদন

“আছো বিটপীলতায়, জলদের গায়” আমাদের রুবী আপা

শ্রদ্ধাভাজনেষু,

নারীপক্ষ’র ৩৯ বছরের পথচলার সঙ্গী, প্রাক্তন সভানেত্রী, পরিবেশ আন্দোলনের পুরধা, ’৭১- এর ‘বীরাঙ্গনা’দের মর্যাদা প্রতিষ্ঠা এবং তাঁদের জীবনে অন্তত একটুখানি স্বচ্ছলতা ও প্রশান্তি দেয়ার লক্ষ্যে ‘৭১ এর যে নারীদের ভুলেছি’ কর্মসূচির অন্যতম সংগঠক রুবী গজনবী কোভিডোত্তর জটিলতার কারণে গত ১৪ জানুয়ারি ২০২৩, সন্ধ্যায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৮ বছর।

বহুমাত্রিক গুণের অধিকারিণী এই রুবী আপার প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এবং তাঁর সম্পর্কে অনুরাগী ও প্রিয়জনদের কথা জানতে ও জানাতে নারীপক্ষ’র আয়োজনে গতকাল ১৭ মাঘ ১৪২৯/৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার নারীপক্ষ কার্যালয়ের নাসরীন হক সভাকক্ষে গানে, কথায়, চিত্রে অনুষ্ঠিত হয় স্মরণ অনুষ্ঠান “আছো বিটপীলতায়, জলদের গায়”- আমাদের রুবী আপা।

রুবী গজনবী একজন অসাধারণ দক্ষ দৃষ্টিসম্পন্ন, পরিশ্রমী, উদ্যোগী, নির্ভরযোগ্য মানুষ ছিলেন। “আমাদের রুবী আপা আছেন আমাদের অন্তরে, থাকবেন সর্বদা নারী-আন্দোলনের পথচলায়।”

অনুষ্ঠান সঞ্চালনা করেন নারীপক্ষ’র আন্দোলন সম্পাদক তামান্না খান পপি। সম্পূর্ণ অনুষ্ঠানটি সরাসরি নারীপক্ষ’র ফেসবুক পাতায় প্রচারিত হয়।

এই সংবাদ বিজ্ঞপ্তিটি আপনার বহুল প্রচারিত পত্রিকায় প্রকাশ করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

পূর্বের ন্যায় এবারও আপনার সহযোগিতা কামনা করছি।

সংবাদ বিজ্ঞপ্তি ও কিছু ছবি সংযুক্ত করা হলো।

বার্তা প্রেরক,

রেহানা সামদানী
প্রচার সম্পাদক, নারীপক্ষ।


ডাউনলোড – শ্রদ্ধাঞ্জলী [ পিডিএফ]


Pin It on Pinterest

Share This