Select Page
২০২৩-০৩-০৫
থামছে না পঞ্চগড়ে আহমাদিয়া সম্প্রদায়ের জলসাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সহিংসতা! পুলিশ ও প্রশাসনের চরম ব্যর্থতায় নারীপক্ষ ক্ষুব্ধ

২০ ফাল্গুন ১৪২৯/৫ মার্চ ২০২৩

পঞ্চগড়ে আহমাদিয়া মুসলিম জামাতের সালানা জলসাকে কেন্দ্র করে গত ২ মার্চ, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া সংঘর্ষে ইতিমধ্যে মারা গেছেন ২/৩ জন, আহত শতাধিক। জ্বালিয়ে দেয়া হয়েছে শতাধিক বাড়ি-ঘর, দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান, যানবাহন ও শিক্ষাপ্রতিষ্ঠান। ধ্বংস হয়েছে গাছপালা, ক্ষেতখামার। মারা পড়েছে গৃহপালিত পশু। এখনও চলছে জ্বালাও-পোড়াও, লুটপাটসহ নৃশংস ধ্বংসযজ্ঞ। পুলিশ ও প্রশাসনের উপস্থিতিতেই ঘটনা ঘটছে অথচ ঘটনার ৪ দিনেও অপরাধীদের গ্রেফতার করতে পারেননি! আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রশাসনের এই চরম ব্যর্থতায় নারীপক্ষ ভীষণভাবে ক্ষুব্ধ।

রাষ্ট্রের প্রতিটি নাগরিকের জান-মালের নিরাপত্তা রক্ষার দায়িত্ব সরকারের। পঞ্চগড়ের এই ঘটনা আবারও প্রমাণ করলো যে, সরকার দায়িত্ব পালনে সম্পূর্ণরূপে ব্যর্থ। পুলিশ ও প্রশাসন চরম দায়িত্বহীন ও সম্পূর্ণ অকার্যকর। জানা গেছে, ২০১৯ সালেও আহমাদিয়াদের উপর একই ঘটনা ঘটেছিলো কিন্তু আজ অবধি দোষীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। ফলশ্রæতি, ঘটনার পুনরাবৃত্তি।

সরকারের কাছে নারীপক্ষ’র জোর দাবি, এক মুহূর্ত কালক্ষেপন না করে এই ধ্বংসাত্মক কর্মকান্ড বন্ধ করুন। অনতিবিলম্বে ঘটনার নিরপেক্ষ তদন্ত ও প্রকৃত দোষীদের প্রত্যেককে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করুন। দায়িত্ব পালনে ব্যর্থ পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে ব্যবস্থা নিন। সকল প্রকার ধর্মীয় উন্মাদনা, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী তৎপরতা এবং হিংসাত্মক কার্যকলাপ বন্ধ করতে এখনই কার্যকর পদক্ষেপ নিন।

এলাকার জনগণ, জনপ্রতিনিধি ও পাড়া-প্রতিবেশীদের প্রতি নারীপক্ষ’র আহবান, এই ধরনের ঘটনা প্রতিরোধে আপনারা প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে সক্রিয় হোন, কার্যকর ভূমিকা রাখুন।

বার্তা প্রেরক,

তামান্না খান পপি
আন্দোলন সম্পাদক,
নারীপক্ষ।

Pin It on Pinterest

Share This