Select Page
২০২১-০৬-১৪
গার্ড অব অনার প্রদানে নারী ইউএনও- থাকাতে আপত্তি জানিয়ে সংসদীয় কমিটির সুপারিশ: জন-প্রতিনিধিদের এই হীনমন্যতা ও ধৃষ্টতায় নারীপক্ষ হতবাক ও ক্ষুব্ধ

স্মারকনং- না.প- ০৬/২০২১- ৩৩৩

৩১ জ্যৈষ্ঠ ১৪২৮/১৪ জুন ২০২১


প্রতিবাদ বিবৃতি

গার্ড অব অনার প্রদানে নারী ইউএনও- থাকাতে আপত্তি জানিয়ে সংসদীয় কমিটির সুপারিশ:
জন-প্রতিনিধিদের এই হীনমন্যতা ও ধৃষ্টতায় নারীপক্ষ হতবাক ও ক্ষুব্ধ


আমাদের বীর মুক্তিযোদ্ধাদের মৃত্যুর পরে গার্ড অব অনার প্রদানে নারী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) থাকাতে আপত্তি জানিয়ে বিকল্প কাউকে দেয়ার সুপারিশ করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। এটা রাষ্ট্রদ্বারা নারীকে অধঃস্তন অবস্থানে ঠেলে দেয়ার একটি কু-প্রচেষ্টা। এই হীনমন্যতা ও ধৃষ্টতায় নারীপক্ষ যারপরনাই হতবাক ও ভীষণভাবে ক্ষুব্ধ।

বাংলাদেশের সংবিধান প্রদত্ত নাগরিক অধিকার বলে নারী-পুরুষ নির্বিশেষে দেশের যেকোন নাগরিক তার ইচ্ছে ও যোগ্যতা অনুযায়ী যেকোন পেশা ও পদে নিয়োজিত হতে পারেন এবং পদাধিকার বলে তিনি তার সকল দায়-দায়িত্ব পালনে সম-অধিকারী। আমাদের নারী ইউএনওগণ তাদের যোগ্যতা ও দক্ষতার বলে এই পদে নিয়োগপ্রাপ্ত হয়েছেন, সুতরাং তিনি তার পদাধিকার বলেই গার্ড অব অনার প্রদানের দায়িত্ব পালন করবেন। এটি সম্পূর্ণভাবে রাষ্ট্রীয় একটি বিষয়। এক্ষেত্রে ধর্মকে যুক্ত করে জাতীয় সংসদ সদস্যদের এই বৈষম্যমূলক, পশ্চাদপদ ও হীন আচরণ আমাদের সংবিধান পরিপন্থি ও সম্পূর্ণ অগ্রহণযোগ্য।

নারীপক্ষ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জনাচ্ছে এবং সেইসাথে, অনতিবিলম্বে উক্ত সংসদীয় কমিটির প্রত্যেক সদস্যকে জবাবদিহিতার আওতায় আনার জোর দাবি জানাচ্ছে নারীপক্ষ।

তামান্না খান পপি

আন্দোলন সম্পাদক
নারীপক্ষ।

Pin It on Pinterest

Share This