Select Page
২০১৭-১০-৩১
মিয়ানমার থেকে আগত রোহিঙ্গা শরণার্থী নারী ও কিশোরীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিশেষ পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি

স্মারক নং- না.প: ১০/২০১৭-১৭

১৬ কার্তিক ১৪২৪/৩১ অক্টোবর ২০১৭

বরাবর
আসাদুজ্জামান খান
মাননীয় মন্ত্রী
স্বরাষ্ট মন্ত্রনালয়
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার


বিষয়ঃ মিয়ানমার থেকে আগত রোহিঙ্গা শরণার্থী নারী ও কিশোরীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিশেষ পদক্ষেপ গ্রহণের দাবি


মাননীয় মন্ত্রী মহোদয়,
গত ৯ ভাদ্র ১৪২৪/ ২৪ আগষ্ট ২০১৭ মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনা অভিযানে সাধারণ মানুষের উপর আক্রমণ ও নির্যাতনের কারণে পত্রিকায় প্রকাশিত তথ্য অনুযায়ী ছয় লক্ষাধিক রোহিঙ্গা জনগোষ্ঠী আমাদের দেশে আশ্রয় নিয়েছে। এই সংখ্যা ক্রমবর্ধমান। এযাবত দশ লক্ষাধিক নিপীড়িত, অসহায় ও নিরাশ্রয় রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়ে তাঁদের পাশে দাঁড়ানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ সরকারকে নারীপক্ষ’র পক্ষ থেকে অশেষ সাধুবাদ জানাই।

এই বিশাল সংখ্যক শরণার্থীদের প্রায় ৮০ ভাগই নারী ও শিশু যারা যৌন সহিংসতা এবং মানবপাচারের অতিরিক্ত ঝুঁকিতে রয়েছে। উখিয়া থেকে টেকনাফ পর্যন্ত রোহিঙ্গা শরণার্থী নারী ও কিশোরীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য নারী পুলিশ ও সৈনিক মোতায়ন করার অনুরোধ জানাচ্ছি।

আমাদের বিশ্বাস, রোহিঙ্গা শরণার্থী নারী ও কিশোরীদের শারীরিক ও মানসিকসহ সার্বিক নিরাপত্তা, সুরক্ষা ও স্বস্তি নিশ্চিত করতে আপনার মন্ত্রনালয় সর্বোচ্চ গুরুত্ব ও মনোযোগ দিবেন।

ধন্যবাদ সহ,

রেহানা সামদানী
সভাপতি, নারীপক্ষ

সদয় অবগতির জন্য-
– মাননীয় সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
– কমিশনার, শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়, কক্সবাজার।

Pin It on Pinterest

Share This