Select Page
২০১৭-১১-১৫
ধর্ষণের পর হত্যা ঘটনার বিচার ও এই ধরনের ঘটনা রোধে জরুরী কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি

স্মারক নং:- না.প- ১১/২০১৭- ১৭৯

১ অগ্রহায়ণ ১৪২৪/১৫ নভেম্বর ২০১৭


বরাবর
শওকত হাসানুর রহমান (রিমন)
মাননীয় সংসদ সদস্য, বরগুনা ২
ফ্ল্যাট -১০১, বিল্ডিং -০২
ন্যাম ভবন, শেরে বাংলা নগর, ঢাকা

বিষয়: ধর্ষণের পর হত্যা ঘটনার বিচার ও এই ধরনের ঘটনা রোধে জরুরী কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি

মহোদয়,
১০ আগষ্ট ২০১৭, আপনার নির্বাচনী এলাকা বরগুনা-২ এর পাথরঘাটা থানার আওতাভূক্ত পাথরঘাটা ডিগ্রি কলেজের পিছনে খাসপুকুরে হাত- বাধা অবস্থায় এক তরুণীর লাশ উদ্ধার করা হয়। পুলিশ বলেছে, উক্ত তরণীকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। তরুণীটির পরিচয় এখনও জানা যায়নি। অভিযুক্তরা ছাত্রলীগ কর্মী বলে জানা গেছে। পুলিশ তাদের গ্রেফতার করেছে।

পত্রিকার তথ্য অনুযায়ী, গত ছয় বছরে পাথরঘাটায় আরো ১০জন নারী-পুরুষের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ৫জন নারী ও ৫জন পুরুষ। উদ্বেগের বিষয় হলো, এসব ঘটনায় হত্যা ও অপমৃত্যু মামলা হলেও এখনো পর্যন্ত কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি।

অনতিবিলম্বে এই অভিযুক্তদের বিচারের সম্মুখীন করতে দ্রুত কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য নারীপক্ষ আপনার কাছে জোর দাবি জানচ্ছে। সেইসাথে, আপনার নির্বাচনী এলাকায় যাতে আর কোন নারী, পুরুষ সহিংসতা বা নির্যাতনের শিকার না হয় এবং এ ধরনের কোন ঘটনা যদি ঘটে তাহলে যেন অতি দ্রুততার সাথে অভিযুক্তকে গ্রেফতার করে বিচারের আওতায় আনা হয় সে বিষয়ে পদক্ষেপ গ্রহণের জন্য আমরা আপনার সদয় দৃষ্টি আকর্ষণ করছি।

একটি অপরাধের বিচার না হওয়ার অর্থ আরও একটি অপরাধ সংঘটনের সুযোগ করে দেওয়া। জনগণের নির্বাচিত প্রতিনিধি হিসেবে আপনার কাছেই আমাদের আশা-ভরসা এবং দাবি সর্বাপেক্ষা বেশী। আমাদের প্রত্যাশা, নারীর উপর সহিংসতা, ধর্ষণ ও যৌন নির্যাতনের প্রতিকারে আপনি আপনার সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ ও মনোযোগ দেবেন।

ধন্যবাদসহ,

রেহানা সামদানী
সভানেত্রী

সদয় অবগতির জন্য: বিজয় বসাক, পুলিশ সুপার, বরগুনা।

Pin It on Pinterest

Share This