Select Page
২০২৩-১১-০১
ফিলিস্তিনের জনগণের ওপর ইসরাইলের ক্রমবর্ধমান নৃশংস আক্রমণ, হত্যা ও ধ্বংসযজ্ঞ বিশ্ব মানবতার চরম অবমাননা

১৬ কার্তিক ১৪৩০/১ নভেম্বর ২০২৩

ফিলিস্তিনের গাজা উপত্যকার ২০ লাখ ৩০ হাজার মানুষের উপর ইসরাইলের নৃশংস আক্রমণ এবং ফিলিস্তিনিদের মর্মান্তিক আর্তনাদের চিত্র বিশ্ব-মানবতাকে চরমভাবে বিচলিত ও উদ্বিগ্ন করছে।

জন্মলগ্ন থেকে ইসরাইল মাত্রাতীত বল প্রয়োগ করে ফিলিস্তিনিদের নিজ ভিটা-বাড়ি থেকে উচ্ছেদসহ তাদের ওপর নানাবিধ বিধিনিষেধ, হামলা, নির্বিচার আটক ও কারাগারে নিক্ষেপ, এমনকি গুলি করে হত্যা পর্যন্ত চালিয়ে আসছে। শিশুরাও তাদের এই হিংসাত্মক আচরণ থেকে রেহাই পায়নি। এই আচরণ জাতিগত নিধনের সামিল।

ইসরাইল গাজাবাসীদের উপর যে যুদ্ধ ঘোষণা করেছে তা মোটেই দু’টি সমকক্ষ শক্তির মধ্যকার যুদ্ধ নয়; এখানে একটি পরাশক্তি আরেকটি অসহায়, নিপীড়িত, অধিকার-বঞ্চিত জনগোষ্ঠীর উপর ধংসযজ্ঞ চালাচ্ছে। এই যুদ্ধের উদ্দেশ্য কেবল সার্বিক ধ্বংসযজ্ঞ এবং গণহত্যার মাধ্যমে ফিলিস্তিনিদের ভূমি দখল করা।

গত ২৫ দিনে শিশুসহ আট হাজারের বেশি মানুষের প্রাণহানি, গাজা উপত্যকার অর্ধেকের বেশি অঞ্চল পুড়ে ছাই এবং কংক্রিটের ধংসস্তূপে পরিণত হয়েছে। ঘণ্টায় ঘণ্টায় এই মৃত্যু ও ধ্বংসের তালিকা দীর্ঘায়িত হচ্ছে।

নিশ্চিত মৃত্যুর মুখে দাঁড়িয়ে গাজাবাসীর অপরিসীম প্রত্যয় এবং সাহসের প্রতি আমরা আমাদের শ্রদ্ধা ও সহমর্মিতা জ্ঞাপন করছি।

বিশ্বব্যাপী বিক্ষুদ্ধ জনতার সাথে নারীপক্ষ ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করছে এবং অনতিবিলম্বে এই যুদ্ধ বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল মহলের প্রতি আহŸান জানাচ্ছে।

বার্তা প্রেরক,

তামান্না খান
আন্দোলন সম্পাদক, নারীপক্ষ।

Pin It on Pinterest

Share This