Select Page
২০২৩-০১-১৫
 নারীপক্ষ’র প্রাক্তন সভানেত্রী রুবী গজনবী এর মৃত্যুতে বিন¤্র শ্রদ্ধা এবং গভীর শোক ও সমবেদনা প্রকাশ

১ মাঘ ১৪২৯/ ১৫ জানুয়ারি ২০২৩

নারীপক্ষ’র প্রাক্তন সভানেত্রী রুবী গজনবী বার্ধক্যজনিত কারণে গতকাল ১৪ জানুয়ারি ২০২৩, সন্ধ্যায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নারীপক্ষ’র সকল সদস্য ও কর্মীর পক্ষ থেকে তাঁর প্রতি বিন¤্র শ্রদ্ধা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রত্যেকের প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা প্রকাশ করছি।

রুবী গজনবী যুদ্ধোত্তর বাংলাদেশে বীরাঙ্গনাদের চিকিৎসাসেবা প্রদানের জন্য প্রতিষ্ঠিত সেবাসদনের সাথে যুক্ত ছিলেন। তিনি জীবনের দীর্ঘ সময় নারী অধিকার প্রতিষ্ঠার কাজে ব্রতী ছিলেন। নারীর সম-অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে নারীপক্ষ’র সকল আন্দোলন ও কর্মসূচিতে তাঁর বলিষ্ঠ ভূমিকা ও অবদান আমরা গভীর শ্রদ্ধা এবং কৃতজ্ঞতার সাথে স্মরণ করি।

রুবী গজনবী পোশাকে প্রাকৃতিক রং ব্যবহার করে দৃষ্টিনন্দন সৌন্দর্যে শোভিত করার অনন্য কারিগর ও একজন সফল প্রশিক্ষক হিসেবে বিশ্বব্যাপী পরিচিত ছিলেন। ফুল, লতা-পাতা, ফলের খোসা দিয়ে তিনি আবিষ্কার করেছিলেন প্রায় ৩০টি প্রধান রং। বিশ্বে প্রথম এবং বাংলাদেশে একমাত্র প্রাকৃতিক রংয়ে রঞ্জিত তাঁর প্রতিষ্ঠিত পোশাকের প্রতিষ্ঠান ‘অরণ্য’ দেশে-বিদেশে সকলের কাছে সমাদৃত। তিনি তাঁর বিশাল কর্মযজ্ঞ ও অনন্য সৃষ্টিশীলতায় চিরস্মরণীয় হয়ে থাকবেন।

বার্তা প্রেরক,

ফজিলা বানু লিলি
প্রচার সম্পাদক, নারীপক্ষ।

Pin It on Pinterest

Share This