নারী জনপ্রতিনিধি ও নারী আন্দোলন : পারস্পারিক প্রত্যাশা এবং অঙ্গীকার শীর্ষক মতবিনিময় সভা

২৩ কার্তিক ১৪২২/৭ নভেম্বর ২০১৫, শনিবার সিরডাপ মিলনায়তন, ঢাকা


নারী অধিকার ও নেতৃত্ব বিষয়ে দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির কৌশল নিয়ে আলোচনা এবং নারী অধিকার বিষয়ে নেতৃত্ব দানকারীদের মধ্যে সম্পর্ক ও যোগাযোগ বৃদ্ধি করার জন্য নারীপক্ষ ২৩ কার্তিক ১৪২২/৭নভেম্বর২০১৫, শনিবার সিরডাপ মিলনায়তনে নারী জনপ্রতিনিধি ও নারী আন্দোলন : পারস্পারিক প্রত্যাশা এবং অঙ্গীকার শীর্ষক একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়ে। রাজনৈতিক দলের প্রতিনিধি, নারী সংগঠন প্রতিনিধি ও নতুন প্রজন্মের নারী এবং ঢাকা সিটি কর্পোরেশন সংরক্ষিত আসনের ১৫ জন কাউন্সিলর সহ মোট ৬৮ জন মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। মতবিনিময় সভার প্রথম পর্বে নতুন প্রজন্মের নারী নেত্রীদের অভিজ্ঞতা বিনিময় করেন নাসিমা তাসনিম, আফসানা আক্তার পুতুল, নাদিরা আখতার ও হুমায়রা জান্নাত। নারী আন্দোলনে নতুন প্রজন্মের সম্পৃক্ততার প্রয়োজনীয়তা, গুরুত্ব, নতুন প্রজন্মের নারীদের সম্পৃক্ত করার কৌশল ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন ডেমোক্রেসি ওয়াচ এর সমন্বয়কারী ফাতিমাতুল বতুল ও উইমেন ফর উইমেন এর সাধারন সম্পাদক শামসুন নাহার।

মতবিনিময় সভার দ্বিতীয় পর্ব নারী জনপ্রতিনিধি ও নারী আন্দোলন কর্মীদের পারস্পারিক বোঝাপড়া অধিবেশনে নারী জনপ্রতিনিধি ও নারী আন্দোলন কর্মী যার যার অবস্থান থেকে বিভিন্ন ওয়াদা করেন। সীমাবদ্ধতাগুলো অতিক্রম করে নতুন প্রজন্মের নারীদের সম্পৃক্ত করার কৌশল নিয়ে তারা বক্তব্য রাখেন। তাঁদের উল্লেখযোগ্য অঙ্গীকারগুলো নিম্নরূপ:

১. কাউন্সিলরগন নিজ নিজ এলাকার নতুন প্রজন্মের নারী, নারীপক্ষ’র মত নারী সংস্থাগুলোকে সাথে নিয়ে নারী নির্যাতনের বিরূদ্ধে প্রতিরোধ গড়ে তুলবেন। 
২. নতুন প্রজন্মের নারীদের নারীর স্বার্থরক্ষায় নেয়া উদ্যোগে কাউন্সিলরগন সবসময় সহায়তা করবেন