আলোর স্মরণে কাটুক আঁধার- ২০১



২৫ অগ্রহায়ণ ১৪২৩/৯ ডিসেম্বর ২০১৬ সন্ধ্যা ৫.২০ কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযুদ্ধে হারিয়ে যাওয়া স্বজনদের স্মরণে নারীপক্ষ’র বিশেষ স্বরণ অনুষ্ঠান ‘আলোর স্মরণে কাটুক আঁধার’ নিবেদিত। ১৯৮৮ সাল থেকে প্রতিবছর ডিসেম্বর মাসে বিজয় দিবসের প্রাক্কালে মুক্তিযুদ্ধে হারিয়ে যাওয়া স্বজনদের স্মরণে বিভিন্ন প্রতিপাদ্য নির্ধারণ করে নারীপক্ষ নিয়মিতভাবে “আলোর স্মরণে কাটুক আঁধার” অনুষ্ঠানটি উদযাপন করে আসছে। এবারের প্রতিপাদ্য “ধর্মীয়, জাতিগত এবং অন্যান্য সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর নিরাপত্তাসহ সকল অধিকার সুরক্ষা করুন”।

এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘আগুনের পরশ মনি ছোঁয়াও প্রাণে’ গানের সাথে সাথে মুক্তিযুদ্ধে হারিয়ে যাওয়া স্বজনদের স্মরণে উপস্থিত সকলে একটি করে আলোর শিখা জ্বালিয়ে শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপন করেন।
অনুষ্ঠানে ঘোষণাপত্র পাঠ করেন নারীপক্ষ’র সভানেত্রী রেহানা সামদানী। মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন, কাইয়ৃম খান, সুরেশ চন্দ্র্র বর্মন ও মৃনাল রায়। কবি কাজী নজরুল ইসলাম এর কবিতা ‘মানুষ’ আবৃত্তি করেন আমেনা বেগম লাবনী ও কবি নির্মলেন্দু গুন এর কবিতা ‘প্রথম অতিথি‘ আবৃতি করেন শহীদুল ইসলাম নাজু। ‘জয় হোক জয় হোক’, ‘জাত গেল জাত গেল বলে’ ও ‘এমন মানব সমাজ কবে গো সৃজন হবে’ গান পরিবেশন করেন জান্নাতুল ফেরদৌস লাকী ও দিদারুল করিম। নারীপক্ষ’র কর্মী মনীষা মজুমদার এর ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। উক্ত অনুষ্ঠানে প্রায় ৩০০ জন উপস্থিত ছিলেন।


 

স্থান : কেন্দ্রীয় শহীদ মিনার
সময় :
সন্ধ্যা ৫:২০ থেকে ৬:
তারিখ :
শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২/০৯ ডিসেম্বর ২০১


 
 
 
 
 
   


নারীপক্ষ
র‌্যাংগস নীলু স্কোয়ার (৫ম তলা), বাড়ী- ৭৫, সড়ক- ৫/এ, সাতমসজিদ রোড, ধানমন্ডি, ঢাকা-১২০৯, বাংলাদেশ
জিপিও বক্স-৭২৩, ঢাকা-১০০০, ফোন : ৮৮০-২-
৯১২২৪৭৪, ৮১৫৩৯৬৭, ফ্যাক্স : ৮৮০-২-৯১২২৪২৭
ই-মেইল : naripokkho@gmail.com, ওয়েব : www.naripokkho.
org.bd
আলোর স্মরণে কাটুক আঁধার - ২০১