নুসরাত হত্যা ও নারীর উপর সহিংসতার বিরুদ্ধে বিক্ষোভ বন্ধন কর্মসূচি পালন
 

নুসরাত হত্যা ও নারীর উপর সহিংসতার বিরুদ্ধে বিক্ষোভ বন্ধন কর্মসূচী আজ ৩ বৈশাখ ১৪২৬/১৬ এপ্রিল ২০১৯ মঙ্গলবার ৪.৩০মি: থেকে ৫.৩০মি: পর্যন্ত নারীপক্ষ কার্যালয়ের (ধানমন্ডি ৫/এ, সাতমসজিদ রোড) সামনে এবং একইসাথে ঢাকার বাইরে দেশের বিভিন্ন জেলায় দুর্বার নেটওয়ার্ক ও সহযোগী সংগঠন এর মাধ্যমে পালন করা হয়েছে।
উল্লেখ্য শরীরের প্রায় ৮৫ ভাগ পুড়ে যাওয়া ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি চারদিন জীবন-মরণ যুদ্ধ করে গত ১০ এপ্রিল ২০১৯ মারা যায়। এই মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে তার উপর হওয়া যৌন নিপীড়নের মামলা প্রত্যাহার করতে রাজি না হওয়ায় অধ্যক্ষের অনুসারীরা ছাত্রীটির গায়ে দাহ্য পদার্থ ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।
দেশে আইনের শাসনের অভাব, বিচারহীনতা, ক্ষমতাসীনদের প্রভাব-প্রতিপত্তি, অনিয়ম, দুর্নীতি, দুঃশাসন ইত্যাদি কারণে এই ঘটনার পুনরাবৃত্তি ঘটে চলেছে। আমরা বার বার এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আসছি এবং ঘটনার দ্রুত নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অভিযুক্তদের বিচারের আওতায় আনার দাবি করে আসছি। তথাপি সরকারের তরফ থেকে কার্যকর কোন উদ্যোগ গ্রহণ দৃশ্যমান নয়। নারীপক্ষ নারীর উপর সকল প্রকার সহিংসতা বন্ধ করতে দেশে আইনের শাসন প্রতিষ্ঠাসহ সকল অপরাধ, অপকর্ম এবং অরাজকতা দূর করতে সরকারের সর্বমহলের প্রতি পুনরায় জোর দাবি জানাচ্ছে। নারীপক্ষ আরও দাবি করছে,

কর্মসূচীতে নিম্নলিখিত দাবীগুলো জানানো হয়:

উক্ত বিক্ষোভ বন্ধনে ব্যানার, ফেষ্টুন ও প্ল্যাকার্ড নিয়ে দাড়ানোর হয় এবং নারীর উপর সহিংসতা বন্ধ হোক এখনই শিরোনামে একটি প্রচারপত্র বিতরণ করা হয়।